করোনার মধ্যে মিথিলার ১ মিনিট ৩০ সেকেন্ডের ভিডিও, ফের কাঁপছে সোশ্যাল মিডিয়া

শোবিজ অঙনের সবচেয়ে আলোচিত নাম রাফিয়াত রশিদ মিথিলা। বিশেষ করে গত কয়েক মাস। তাহসানের সাথে ঘর বাঁধার পর দারুণ এক র’সায়ন। হুট করে সেই ঘর ভেঙে যাওয়া। নতুন করে মিথিলার স্বপ্ন সাজা’নো। এসব নিয়ে নিয়’মিতই খবরের শিরোনাম হয়েছে।

আজ যখন সারা বিশ্ব কাঁপ’ছে ক’রোনা’য়। যখন পাড়া মহল্লায় চলছে ক’রোনা প্রতি’রোধের মাইকিং। কিংবা সামাজি’ক দূরত্ব মেনে প্রাণঘাতী ভাইরাসের কবল থেকে বাঁ’চার নানাবিধ নির্দেশনা। তখনই আবার আলো’চনার টেবিলে মিথিলা।

এক বছর সেখানে থাকার পর তিনি বাংলাদেশে ফিরে এসে স্কলাস্টিকায় হাই স্কুলে কাজ শুরু করেন। তিনি নর্দান বিশ্ববিদ্যালয়ে লেকচারার হিসেবেও কর্মরত ছিলেন। অভিনয়েও সমানভাবে কুড়িয়েছেন সুনাম।

২০০৬ সালের দিকে সঙ্গীত’শিল্পী তাহসানের সঙ্গে বিয়ে হয় মিথিলার। বিয়ের পরে উভয়ে যৌথভাবে বের ক’রেছেন একাধিক গানের এ্যালবাম। ২০১৩ সালে এই দম্পতির ঘর আলো করে আসে এক’মাত্র কন্যাসন্তান আইরা।কিন্তু হঠাৎ গণ্ডগো’ল। এক নিমেষের ঝড়ে সব স্বপ্ন ভেঙে ছারখার। ২০১৭ সালের জু’লাইয়ে তাদের বি’বাহ বি’চ্ছেদ ঘটে। পরে ২০১৯ সালের ৬ ডিসেম্বর ভারতের অন্যতম জনপ্রিয় চ’লচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেন মিথিলা।

মন্তব্যও করেন না তিনি।তবে এর মাঝে প্রায় দেড় মিনি’টের একটি ভিডিও ছ’ড়িয়ে পড়েছে সামাজিক যোগযোগ মাধ্যমে। যদিও তিনি নিজেই প্রথম ইনস্টা’গ্রামে ভিডিওটি ছাড়েন। যেখানে মিথি’লাকে গানের তা’লে নাচতে দেখা যায়। যেটা মুহূর্তেই ভাই’রাল হয়। কেবল তার ইনস্টাগ্রাম থেকে এক’দিনেই লক্ষা’ধিক লোক দেখেছে ভি’ডিওটি।

এ ছাড়া ভিডিওটি ফে’সবুকেও ছেড়েছেন মিথিলা। সেখানেও হিট। মিথিলার নাচের প্রশংসা করে ফেস’বুকে মন্তব্য করেছেন নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, কাজী নওশা’বা আহমেদ, আশনা হাবিব ভা’বনা, কণ্ঠশিল্পী ফারহিন খান জয়িতা, নৃত্যশিল্পী স্নাতা শাহরিন, কলকাতার গীতিকবি শ্রীজাত প্রমুখ।

বৃদ্ধা মাকে মাজারে ফেলে রেখে পালিয়েছে তার নিজ সন্তানেরা

সিরাজগঞ্জে অ’সুস্থ বৃদ্ধা মা’কে মাজারে ফেলে রেখে পালিয়েছে তার নিজ সন্তানেরা। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাদলবাড়ী মাজার এলাকায়। মাজারে পরে থাকা অ’সহায় এই

মায়ের পাশে দাঁ’ড়িয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি বা’র্ড সেফটি হাউসের কয়েকজন তরুণ। চিকিৎসা সেবা দিয়ে সু’স্থ করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে চান তারা।


যে মা ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে পৃথিবীর আলো দেখিয়েছে। শিশুকাল থেকে লালন-পালন করে বড় করে তুলেছে, সেই মা কেই গত শনিবার দিনের কোন এক সময় তার নিজ স’ন্তানেরা শাহজাদপুরে হযরত শাহ

হাবিবুল্লাহ (রহ:), মাজারে রেখে যায়। কিন্তু পরের দিন বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী তাকে বাইরে একটি ঘরের বারান্দায় রেখে দেয়।

স্থানীয়রা জানান শারিরীক ভাবে অ’সুস্থ হওয়ায় বৃ’দ্ধ মাকে রেখে পা’লিয়েছে তার সন্তানেরা। অ’সুস্থ বৃ’দ্ধা নিজের নাম বলতে পারলেও সন্তানদের নাম ও ঠিকানা কিছুই বলতে পারছে না। অ’সহায় এই মায়ের পাশে

এসে দাড়িয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি বার্ড সেফটি হাউসের কয়েকজন তরুণ। পরম যত্নে তাকে তুলে এনে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবার ব্যবস্থা করেছে। সুস্থ করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে চা’ন তারা।

দি বার্ড সেফটি হাউস এর সভাপতি মামুন বিশ্বাস বলেন, আমরা জানতে পারি এই মহিলাকে শাহজাদপুর রেখে যায়। পরে শুনতে পারি এখানে তার স্বজনরা রেখে যান। আমরা ধারণা করছি তিনি মা’নসিক রো’গী।

পরবর্তীতে আমরা তাকে হাসপাতালে নিয়ে এসে ভর্তি করায়। বাবা মাকে কখনও ফেলে যাবেন না। বৃ’দ্ধ বয়সে বাবা মা এতটুকু আশা করে যেন বৃ’দ্ধ বয়সে তারা যেন তাদের ভালো রাখে।

হা’সপাতালের চিকিৎসক জানান বৃ’দ্ধা মা’নসিকভাবে অ’সুস্থ। তার সুচিকিৎসার জন্য হাসপাতাল এর পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Related posts

Leave a Comment