কোরআন অবমাননার ভ`য়াবহ শা`স্তি; যা ঘটে ছিল তাদের সাথে

কোরআন অবমাননার ভ`য়াবহ শা`স্তি, ঘটনাটির সূত্রপাত ঢাকার সাভার হেমায়েতপুরে। বিশেষ প্রতিবেদনে জানাজায় যে, দু’টি মেয়ে পবিত্র কুরআন শরীফের পাতাগুলো ছিঁ`ড়ে একটি বালতির ভেতর পানি রেখে তাতে কোরআনের ছিঁ`ড়া পাতাগুলো নিয়ে তারা ম`জা করছিলো (নায়ুজুবিল্লাহ)। যার শা`স্তি শয়ং আল্লাহ দিয়ে দিলেন।

কুরআন অবমাননার ফলে সেই মেয়ে দু’টি কোনো ভাবেই বালতি থেকে হাত সরাতে পারছিলো না এবং তারা একসাথে আঠার মতো লেগে যায়, তারা কোনো ভাবেই আলাদা হতে পারছিলো না।

এদিকে, তাদের এমন পরিস্থিতি দেখে এলাকায় বহু মানুষ ভির জমায়। অনেক চেষ্টা করার পরেও তাদেরকে সেখান থেকে উ`দ্ধার করতে পারছেনা।

কোরআন অবমাননার ভ`য়াবহ শা`স্তি; যা ঘটে ছিল তাদের সাথে সেটি আমারা দেখতে পেলাম ধারণকৃত চিত্রে। কিন্তু এরপর কি হয়েছিলো! সেটি আমাদের অজানা। তবে ঘটনাটি সত্য ছিলো।

আর মহান আল্লাহ তায়ালা বলেন, আমি কুরআন প্রেরণ করেছি আর আমি এর সংরক্ষণকারি।

কেউ কোনো দিন কুরআনের সাথে বেয়া`দবি করে পার পায়নি। আল্লাহ নিজেই তার শা`স্তি দুনিয়াতে দিয়ে দেন।

আমাদের সমাজে এমন কিছু মানুষ রূপি পি`শাচ রয়েছে যারা কি না আল্লাহর সাথে বেয়া|দবি করতে চায়। পৃথিবীর বুকে এমন যতো ধরণের অ`শুভ কান্ড ঘ`টেছে প্রত্যেকেই তার উপযুক্ত শা`স্তি পেয়েছে।

আল্লাহ আমাদেরকে সকল প্রকার খারাপি থেকে রক্ষা করুক। আমিন।

হঠাৎ তেলাপোকা খুব বেড়ে গেছে? জেনে নিন তেলাপোকা তাড়ানোর কিছু ঘরোয়া উপায়

রে তেলাপোকার উপদ্রব খু্বই বিরক্তিকর। এটি শুধু বিরক্তিকরই নয়, বরং নানারকম অসুখের কারণও। বাজারে তেলাপোকা দূর করার জন্য নানা স্প্রে ও নানা ঔষধ পাওয়া যায়। কিন্তু সবসময় এই স্প্রে বা ঔষধ কাজ করে না। তবে তেলাপোকা তাড়ানোর জন্য ঘরোয়া কিছু উপায় রয়েছে।খুব সহজে দূর হবে ঘরের তেলাপোকা। তাহলে আসুন জেনে নেই কীভাবে তাড়াবেন ঘরের তেলাপোকা।

তেজপাতা–তেজপাতা তেলাপোকা দূর করতে সাহায্য করে।কয়েকটা তেজপাতা গুঁড়া করে নিন।যেসকল স্থানে তেলাপোকা আসতে পারে সেখানে তেজপাতার গুঁড়া রেখে দিন।তেলাপোকা তেজপাতার গন্ধ সহ্য করতে পারে না।এটি তেলপোকা মারবে না কিন্তু তেলপোকাকে ঘর থেকে দূরে রাখবে।

বেকিং সোডা ও চিনি–সমপরিমাণে বেকিং সোডা এবং চিনি মিশিয়ে নিন।এবার যেসব ঘরে তেলাপোকা আনা গোনা সেখানে ছিটিয়ে দিন।তেলাপোকা এটি খাওয়ার সাথে সাথে মারা যাবে।

শসা–শসা তেলাপোকা দূর করতে অনেক বেশি কার্যকরী।একটি অ্যালুমিনিয়াম ক্যানে শসার কিছু খোসা নিন।এবার এই ক্যানটি তেলপোকা আসার স্থানে রেখে দিন।দেখবেন তেলাপোকা উপদ্রব বন্ধ হয়ে গেছে।শসার খোসা অ্যালুমিনিয়ামের সাথে বিক্রিয়া ঘটিয়ে দুর্গন্ধ সৃষ্টি করে থাকে।যা তেলাপোকার মৃত্যু ত্বরান্বিত করে থাকে।

প্রেট্রোলিয়াম জেলি–একটি জারে প্রেট্রোলিয়াম জেলি নিন।এবার এতে কিছু ফলের খোসা যেমন আম, কলা, আপেল রেখে দিন।ঘরের যে জায়গা দিয়ে তেলাপোকা প্রবেশ করে সেখানে এই জারটি রেখে দিন।ফলের

খোসার গন্ধ তেলাপোকাকে আকৃষ্ট করবে আবার প্রেট্রোলিয়াম জেলী তেলাপোকাকে জারের ভিতরে ঢুকতে বাঁধা দিবে।তেলাপোকা যখন জারের চারপাশে এসে জমে যাবে তখন স্প্রে বা সাবান পানি ছিটিয়ে দিন।দেখবেন তেলাপোকা এক নিমিষে দূর হয়ে গেছে।

গোল মরিচের গুঁড়া–একটি মগে এক লিটার পানি নিন এবং এতে একটি রসুনের কোয়া, একটি পেঁয়াজের পেস্ট এবং এক টেবিল চামচ গোল মরিচের গুঁড়া দিয়ে মিশিয়ে নিন।এবার এটি স্প্রে করে দিন সারা বাড়িতে বা যেসব জায়গায় তেলাপোকা বেশি আসে।দেখবেন তেলাপোকা আপনার বাসা থেকে দূর হয়ে গেছে।

সূত্র: যুগান্তর

Related posts

Leave a Comment